1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

পিএসজিতে মেসির গোল অভিষেক, ম্যানসিটির বিপক্ষে দুর্দান্ত জয়

আজকের বাংলা
  • আপডেট সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট: ফুরোলো অপেক্ষা, অবশেষে চতুর্থ ম্যাচে জালের দেখা পেলেন আর্জেন্টাইন জাদুকর। নতুন জার্সিতে প্রথম গোলটি করলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দেয়ার পর প্রথম তিন ম্যাচ কেটেছে গোল ছাড়াই।
তাও কি না উয়েফা চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে। লিওনেল মেসি ও ইদ্রিসা গুইয়ের গোলে ম্যান সিটিকে ২-০ গোলে হারিয়ে চলতি চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম জয়ের দেখা পেয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল।
ক্লাব ব্রুগের সঙ্গে ১-১ গোলে ড্র করে শুরু হয়েছে পিএসজির এবারের চ্যাম্পিয়নস লিগ যাত্রা। বর্তমান রানার্সআপ ম্যান সিটির বিপক্ষে ম্যাচটি তাই বড় চ্যালেঞ্জই ছিলো ফরাসি ক্লাবটির জন্য। তবে মেসির জ্বলে ওঠার দিনে জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা।
মঙ্গলবার রাতের ম্যাচটিতে পিএসজির জয়ের অন্যতম নায়ক গোলরক্ষক জিয়ানলুইজি ডনারুম্মা। পুরো ম্যাচে আক্রমণের আধিপত্য ছিলো ম্যান সিটির। অন্তত ১৮টি শট করে তারা। যার মধ্যে ৭টি ছিলো লক্ষ্যে। সাতটিই ফিরিয়ে গোলবার অক্ষত রাখেন ইতালিয়ান তরুণ।
তবে ম্যাচের অষ্টম মিনিটে প্রথম গোল করে পিএসজিই। বাইলাইন থেকে কাইলিয়ান এমবাপের কাটব্যাক করা বলে পা ছোঁয়াতে পারেননি নেইমার, ক্লিয়ার করতে ব্যর্থ হন ম্যান সিটির রিয়াদ মাহরেজও। পেনাল্টি স্পটের কাছ থেকে বিনা বাঁধায় বল জালে জড়ান গুইয়ে।
পরে ম্যাচের ৭৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেছেন মেসি। আক্রমণে ছিলো সিটিজেনরাই। পাল্টা আক্রমণে মাঝ মাঠে বল পান মেসি। সেটি ধরে দ্রুততার সঙ্গে চলে ম্যান সিটির ডি-বক্সের কাছে। গায়ের সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার এমেরিক লাপোর্তাকে এড়িয়ে পাস দেন কাইলিয়ান এমবাপের উদ্দেশ্যে।
নিজের কাছে বল রাখেননি এমবাপে। প্রথম ছোঁয়ায় ফিরতি পাস দেন মেসিকে। ততক্ষণে ডি-বক্সের মুখে ফাঁকায় দাঁড়িয়ে মেসি। ফিরতি বল পেয়ে বাঁ পায়ের জাদুকরী শটে ব্যবধান ২-০ করেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী ফুটবলার।
ম্যান সিটির বিপক্ষে এই গোলটি করে নতুন আরেকটি রেকর্ড গড়েছেন মেসি। চ্যাম্পিয়নস লিগে টানা ১৭ মৌসুমে গোল করলেন তিনি। একই রাতে এই রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাও। ক্রিশ্চিয়ানো রোনালদোর রয়েছে টানা ১৬ মৌসুমে গোল।
এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে মেসির গোলসংখ্যা বেড়ে হয়েছে ১২১টি। এর মধ্যে ২৭টিই করেছেন ইংল্যান্ডের ক্লাবগুলোর বিপক্ষে। যা কি না অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে ১৫টি বেশি।
মেসি-গুইয়ের গোলে পাওয়া জয়ের সুবাদে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে পিএসজি। সমান ম্যাচে সমান পয়েন্ট ক্লাব ব্রুগেরও। তবে গোল ব্যবধানে তারা রয়েছে দুই নম্বরে। ম্যান সিটি রয়েছে দুই নম্বরে, ৩ পয়েন্ট নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD