1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন

ওভারব্রিজে আটকে গেল বিমান!

আজকের বাংলা
  • আপডেট সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৩০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট: রাস্তা দিয়ে গাড়ি নয়, নিয়ে যাওয়া হচ্ছে গোটা একটি বিমান। তাও আবার ভারতের রাজধানীর দিল্লি-গুরুগ্রাম হাইওয়েতে! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও। শুধু তাই নয়, উচ্চতার কারণে সেই বিমান আটকেও যায় একটি ওভারব্রিজের তলায়। যা দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেন।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস-এ সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়ছে। ওভারব্রিজের নিচে বিমান আটকে যাওয়ার এই ঘটনাটি ঘটেছে দিল্লি বিমানবন্দরের কাছে দিল্লি-গুরুগ্রাম হাইওয়েতে। কিন্তু রাস্তার ওপরে কীভাবে চলে এলো বিমানটি? আসলে ওই বিমানটি পুরানো হয়ে যাওয়ার কারণে বাতিল করে দিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।
আর বিমানটির নতুন মালিক সেই বিমানটি সড়ক পথে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বিমানটির সামনের দিকের অর্ধেকাংশ ব্রিজের নিচে দিয়ে পার হয়ে গেলেও ওপরের দিকের কোনো একটি অংশ ওভারব্রিজে আটকে যায়। আর তাতেই ঘটে বিপত্তি।
এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা জানিয়েছেন, এই বিমানটি আর দিল্লি বিমানবন্দরের অধীনে নেই। এছাড়া বিমানটি যখন রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন সেটিতে কোনো ডানা লাগানো ছিল না। এটি বাতিল হয়ে যাওয়া বিমান।
ওই কর্মকর্তা জানান, যিনি হাইওয়ে দিয়ে বিমানটিকে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন, তিনি হয়তো ওভারব্রিজে নিচ দিয়ে নিয়ে যাওয়ার সময় কোনো ভুল অনুমান করেছিলেন। আর সেই কারণেই ব্রিজের নিচে আটকে যায় বিমানটি। এছাড়া বিমানটি আটকে যাওয়ায় রাস্তার একটি বড় অংশও বন্ধ হয়ে গিয়েছিল।
সংবাদমাধ্যমগুলো বলছে, বিমানটি ওভারব্রিজের নিচে আটকে যাওয়ার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরই এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে খবরটি পৌঁছায়। যদিও ভারতের রাষ্ট্রীয় এই বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়, বিমান আটকে যাওয়ার ঘটনায় কোথাও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
রাস্তায় বিমান আটকে পড়ার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। এর আগেও ২০১৯ সালে এমন ঘটনার সাক্ষী হয়েছিল ভারতের পশ্চিমবঙ্গ। সেই সময় রাজ্যটির দুর্গাপুরে ২ নম্বর জাতীয় সড়কে ওভারব্রিজের নিচে আটকে পড়েছিল একটি পণ্যবাহী বিমান। সেটিও ছিল ভারতীয় ডাক বিভাগের একটি পরিত্যক্ত বিমান।
কলকাতা থেকে রাজস্থানের জয়পুরে নিয়ে যাওয়া হচ্ছিল পরিত্যক্ত ওই পণ্যবাহী বিমানটিকে। তখনও এই একইরকম যানজটের সৃষ্টি হয়েছিল। আর এবার ফের একই ঘটনার পুনরাবৃত্তি হলো ভারতের রাজধানীতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD