1. admin@ajkerbangla24.com : admin :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

প্রথমবারের মতো শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৯ বার পঠিত

করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ প্রস্তুতিতে ঘাটতি পড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। নতুন যুব দল গঠনের পর প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলার কথা ছিল দেশের বাইরে। তবে সেটি শেষপর্যন্ত সম্ভব হয়নি। দীর্ঘদিন অপেক্ষার পর কিছুদিন আগে ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ খেলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার প্রথমবারের মতো বিদেশ সফরে গেল তারা। সকালে যাত্রা করেছে শ্রীলঙ্কার উদ্দেশে।
লঙ্কান যুবাদের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বুধবার ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে আরও ৫ ক্রিকেটারকে। এই সিরিজে অংশ নিতে আজ (বৃহস্পতিবার) শ্রীলঙ্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকা ত্যাগ করেন টাইগার যুবারা।
সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ১৭ অক্টোবর। বাকি চার ম্যাচ যথাক্রমে ১৮, ২০, ২৩ ও ২৫ অক্টোবর।
আগামী বছরের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। এজন্য নিজেদের প্রস্তুত করার কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সম্প্রতি ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একমাত্র চারদিনের ম্যাচ হেরে গেলেও ৫ ম্যাচ ওয়ানডে সিরিজটি জিতেছে ৩-২ ব্যবধানে। এই সিরিজ শেষ হতেই এবার লঙ্কার পথ ধরল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শ্রীলঙ্কা সফরের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল-
মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, প্রান্তিক নওরোজ নাবিল, এসএম মেহেরাব হোসেন (অধিনায়ক), আইচ মোল্লা (সহ অধিনায়ক), আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মাকসুদুর রহমান, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, নাইমুর রহমান নয়ন, আহসান হাবিব লিওন ও মোহাম্মদ গোলাম কিবরিয়া।

স্ট্যান্ডবাই-
মোহাম্মদ খালিদ হাসান, মোহাম্মদ আশরাফুল ইসলাম সিয়াম, আরিফ আহমেদ অনিক, মোহাম্মদ সাকিব শাহরিয়ার ও মাহফুজুর রহমান রাব্বি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD