1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

বোয়ালমারীতে মরা গরুর মাংস বিক্রির দায়ে জরিমানা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ২৬ বার পঠিত

ফরিদপুরের বোয়ালমারীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ এক মাংস ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রামমাণ আদালত। ওই মাংস ব্যবসায়ীর নাম শেখ সালাউদ্দিন। তিনি পৌর সদরের দক্ষিণ কামারগ্রামের আবদিন শেখের ছেলে।
আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মারিয়া হক। এ সময় উপজেলা স্যানেটারি ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. ফরিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, মরা গরুর মাংস বিক্রি হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পৌর সদরের অডিটোরিয়াম সংলগ্ন উপজেলা পরিষদ কাঁচা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় অভিযুক্ত মাংস ব্যবসায়ী শেখ সালাউদ্দিন আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। স্থানীয়দের উপস্থিতিতে অভিযোগের সত্যতা পেয়ে মরা গরুর মাংস জব্দ ও সড়কের উপর গড়ে তোলা মাংস বিক্রির ঘরটি ভেঙে দেয় আদালত।
পরে বিকাল সাড়ে ৩টায় অভিযুক্ত মাংস ব্যবসায়ী সালাউদ্দিন নির্বাহী হাকিমের কার্যলয়ে হাজির হয়ে অপরাধ স্বীকার করলে আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ‘সেবা গ্রহীতার জীবন বিপন্ন হতে পারে’, এমন অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। এ সময় জরিমানার টাকা ও ভবিষ্যতে এ ধরনের অপরাধ না করার মুচলেকা দেন ওই ব্যবসায়ী।

নির্বাহী হাকিম মারিয়া হক জানান, ভোক্তা অধিকার সংরক্ষণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD