1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

তীব্র যানজটে নাকাল গোপালগঞ্জ শহরবাসী

শেখ মোস্তফা জামান, গোপালগঞ্জ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ২০ বার পঠিত

তীব্র যানজটে বিপর্যস্ত হয়ে পড়েছে গোপালগঞ্জ শহরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা। রিকশা, অটোরিকশা, ইজিবাইক, মাহেন্দ্র, নছিমন, করিমনে যানজট যেন শহরের নিত্যদিনের চিত্র।
শহরের প্রধান সড়কটি প্রশস্ত না করা ও অনিয়ন্ত্রিত যানবাহন চলাচলে এই যানজটের সৃষ্টি হয় বলে মনে করেন গোপালগঞ্জের সচেতন মহল।
গোপালগঞ্জ শহরের একমাত্র রাস্তা বঙ্গবন্ধু সড়ক। প্রতিনিয়ত প্রয়োজনের তুলনায় অতিরিক্ত যানবাহন চলে এই সড়কে। সেই সঙ্গে পাল্লা দিয়ে রিকশা, অটোরিকশা, ইজিবাইক, মাহেন্দ্রসহ বিভিন্ন অনিয়ন্ত্রিত যানবাহনের আনাগোনা। ট্রাফিক আইন মানে না এ সকল যানবাহন। ফলে গোপালগঞ্জ এখন পরিণত হয়েছে যানজটের শহরে।
সকাল থেকে রাত পর্যন্ত লেগেই থাকে যানজট। ফলে দুর্ভোগের শিকার হচ্ছে শহরের ব্যবসায়ী, অফিসগামী মানুষ ও সাধারণ পথচারীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা।
এদিকে সড়ক অপ্রশস্তের কারণে জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়িকেও আটকা পড়তে হয় যানজটের কবলে। ট্রাফিক আইন না মেনে বিভিন্ন যানবাহন যেখানে সেখানে পার্কিং করে যাত্রী ওঠানো নামানো হয়। ফলে একপ্রকার ঝুঁকি নিয়ে রাস্তা পার হতে হয় স্কুল কলেজের শিক্ষার্থী ও পথচারীদের। এতে থাকে দুর্ঘটনার আশঙ্কা।
এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন বলেন, ‘সড়কের টেন্ডার আহ্বান করা হয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ হলেই সড়ক প্রশস্তের কাজ শুরু হবে।’
পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেন, ‘পুলিশের একার পক্ষে এই যানজট নিরসন করা সম্ভব নয়। সমন্বয় করে এই যানজট নিরসন করতে হবে।’
জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ‘যানজটের মুল কারণ হচ্ছে রাস্তা প্রশস্ত না করা। অবৈধ পার্কিংয়ের কারণে সকাল থেকেই এই যানজট সৃষ্টি হয়। সড়ক প্রশস্ত হলে সমস্যা কিছুটা হলেও কমবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD