1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

‘প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে চলনবিলের কৃষকরা সুফল পাচ্ছেন’

নাটোর প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৩৪ বার পঠিত

আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের মুখে হাসি ফুটানোর জন্য সারাটা জীবন আন্দোলন-সংগ্রাম করেছেন। আজ সেই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সাহসী নেতৃত্বে চলনবিলের কৃষকরা সুফল পাচ্ছেন। কৃষকদের ঘরে ঘরে বিনামূল্যে সার-বীজ পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। অথচ বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি সরকারের সময় কৃষকদের প্রতি নির্যাতন করা হয়েছে এবং কৃষির উন্নয়ন ও অগ্রযাত্রাকে ব্যাহত করা হয়েছে।
রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে কৃষি প্রণোদনার আওতায় উপজেলার প্রায় ছয় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে গম, ভুট্রা, মসুর, খেসারি, সরিষা, পেঁয়াজ বীজ ও সার এবং দুটি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী পলক বলেন, ‘দীর্ঘ ৩৮ বছর চলনবিলের কৃষকদের দুর্ভোগের শিকার হতে হয়েছে। সিংড়া তথা চলনবিলে ১২ বছরে কৃষি ও কৃষকের ব্যাপক উন্নয়ন ঘটেছে।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলামের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD