1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:৪১ পূর্বাহ্ন

ভারতীয় বলার অক্ষয়ের বিশ্বরেকর্ড

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ৪১ বার পঠিত

টি-টোয়েন্টি ক্রিকেট যেন ব্যাটারদের খেলা। যেখানে মেইডেন দেওয়ার চিন্তা তো দূরে থাক, বোলাররা ভয়ে থাকেন প্রতি বলেই পিটুনি খাওয়ার৷ তবে সৈয়দ মুশতাক আলি ট্রফিতে গতকাল বিদর্ভের এক বোলার পাল্টে দিলেন ইতিহাস। নিজের চার ওভার কোটায় একটি রানও না দিয়ে ঢুকে গেলেন রেকর্ডবুকের পাতায়।
গতকাল মঙ্গলাগিরি স্টেডিয়ামে বিদর্ভ বনাম মনিপুর ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করা বিদর্ভ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে করে ২২২ রান। এরপর দলটির বোলিং ইনিংসের সময় অ্যাম্বিডেক্সটারাস (দুই হাতেই বল করতে পারেন) স্পিনার অক্ষয় কার্নেওয়ার দেখান নিজের স্পিন ভেলকি। গড়েন বিশ্বরেকর্ড।
অক্ষয় নিজের কোটার চার ওভারই সম্পূর্ণ করেন কোনো রান না দিয়ে। চারটিই মেইডেন। এর ওপর আবার উইকেট তুলে নেন দুটি। বোলিং শেষে তার স্পেলটা দেখাচ্ছিল এরকম জাদুকরী ৪-৪-০-২।
টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে অক্ষয়ই প্রথম বোলার, যিনি চার ওভার বোলিং করে চারটিতেই মেইডেন দিলেন। অবধারিতভাবে, তাতে এক ইনিংসে সবচেয়ে কিপটে বোলিংয়ের রেকর্ডটাও নিজের নামে করে নিয়েছেন তিনি। আগে যেই রেকর্ডটা ছিল পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফানের।
২০১৮ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বারবাডোজের হয়ে এই কীর্তি গড়েছিলেন ইরফান। সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিপক্ষে চার ওভার বোলিং করে তিন মেইডেনসহ পেয়েছিলেন দুই উইকেট। রান দিয়েছিলেন মাত্র ১!
এদিকে গতকাল সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সবচেয়ে কিপটে বোলিংয়ের আরেকটি রেকর্ড গড়েছেন ভেঙ্কটেশ আইয়ার। মধ্য প্রদেশের হয়ে বিহারের বিপক্ষে চার ওভার বোলিং করে মাত্র ২ রান দেন আইয়ার। চার ওভার বোলিং স্পেলে দুই মেইডেনসহ উইকেট নেন দুটি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD