1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
মরহুম শামসুদ্দিন সরকারের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত ষাট উর্ধদের দেওয়া হবে বুস্টার ডোজ : স্বাস্থ্যমন্ত্রী নরসিংদীতে অটোরিকশায় উপকূল এক্সপ্রেসের ধাক্কা, নিহত ১ ‘মিশন এক্সট্রিম’ দেখার আমন্ত্রণ জানালেন শাকিব হোয়াটসঅ্যাপ থেকে ভুল পোস্ট ডিলিট করবেন যে কারণে রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৭৩ শিল্পখাতে উন্নতি করতে হবে, নারী উদ্যোক্তা সৃষ্টির পদক্ষেপ নিয়েছি অবশেষে ঢাকা টেস্টর দ্বিতীয় দিনের খেলা শুরু অর্থপাচারে জড়িত ব্যক্তি-প্রতিষ্ঠানের তালিকা হাইকোর্টে দাখিল খালেদা জিয়ার চিকিৎসা ইস্যুতে প্রেসক্লাবে শ্রমিক দলের সমাবেশ

বুধবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, আজকের বাংলা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ২৭ বার পঠিত
শেখ হাসিনা (ফাইল ছবি)

জলবায়ু শীর্ষ সম্মেলন, যুক্তরাজ্য ও প্যারিসে দুই সপ্তাহের সফর নিয়ে বিস্তারিত জানাতে আগামীকাল সংবাদ সম্মেলন আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকাল চারটায় সরকারপ্রধানের সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন হবে বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে মঙ্গলবার জানানো হয়েছে। বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার এ সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করবে।
করোনাভাইরাসের কারণে অন্যান্যবারের মতো এবারের সংবাদ সম্মেলনও স্বাভাবিক সময়ের মতো হবে না। প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্তে ভিডিওতে সংবাদ সম্মেলন কাভার করবেন গণমাধ্যম কর্মীরা। হাতে গোনা কয়েকজন আমন্ত্রিত অতিথি গণভবনে সরাসরি সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার সুযোগ পাবেন।
জাতিসংঘের জলবায়ু সম্মেলনে (কপ২৬) যোগ দিতে গত ৩১ অক্টোবর স্কটল্যান্ডের গ্লাসগোতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের মূল পর্বের পাশাপাশি বেশ কয়েকটি উচ্চ পর্যায়ে বৈঠকে অংশ নেন তিনি। অংশ নেন প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনাতেও।
কপ-২৬ সম্মেলনে অংশগ্রহণ শেষে গত ৩ নভেম্বর লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী। লন্ডনে পৌঁছে ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার স্যার লিন্ডসে হোইলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এরপর ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাসটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ শীর্ষক বিনিয়োগ সম্মেলন ও রোড শো’র উদ্বোধন করেন। পাশাপাশি বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সিক্রেট ডকুমেন্টের আন্তর্জাতিক প্রকাশনা এবং লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় যোগ দেন।
৯ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসের উদ্দেশে লন্ডন ছাড়েন। ওই দিন প্যারিসে পৌঁছে এলিসি প্যালেসে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর সঙ্গে সাক্ষাৎ করেন শেখ হাসিনা। পরে দেশটির প্রধানমন্ত্রী জিন কাস্টেক্সের সঙ্গে তার সরকারি বাসভবন ম্যাটিগননে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন।
ইউনেসকো সদর দপ্তরে ‘ইউনেসকো-বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ফর দ্য ক্রিয়েটিভ ইকোনমি’-এর পুরস্কার বিতরণ এবং জাতিসংঘের সহযোগী সংস্থাটির সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম ও ইউনেসকোর ৭৫তম বার্ষিকী উদযাপনসহ কয়েকটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা।
গত শনিবার ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের দেয়া সংবর্ধনায় ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী। দুই সপ্তাহের রাষ্ট্রীয় সফর শেষে গত রবিবার সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD