1. admin@ajkerbangla24.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভূমি উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে শিক্ষা উপমন্ত্রী

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা
  • আপডেট সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ২৮ বার পঠিত

বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও উচ্চ শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। নেত্রকোণাবাসীর গর্বের বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এখানে একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে। আমি মূলত বিশ্ববিদ্যালয়ের কাজ কিভাবে এগিয়ে যাচ্ছে তা পরিদর্শন করতে এসেছি। সরকার অবকাঠামো নির্মাণের চেয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনায় বেশি গুরুত্ব দিচ্ছে।
যেহেতু বিশ্ববিদ্যালয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে, তাই এটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। মহামারী করোনা কালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে বিশেষ কারিকুলাম চালু করা হয়েছে। বর্তমানে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোণা স্থাপন প্রকল্পের ভূমি উন্নয়নের কাজ এগিয়ে চলেছে।
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে যত দ্রুত সম্ভব একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপ দিতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলে জানান, শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
তিনি বুধবার দুপুরে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণার ভূমি উন্নয়ন কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিক উল্লাহ খান, জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা নজরুর ইসলাম খান, রেজিষ্টার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, প্রকল্প পরিচালক সেলিম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ্ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েলসহ প্রমুখ।
এর আগে উপমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সংলগ্ন টিটিসির সম্মেলন কক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও চলমান প্রকল্পের সংশ্লিষ্টদের সঙ্গে মত বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD