1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

২৮ বছরেও হয়নি রাস্তাটি, শিক্ষার্থীদের দুর্ভোগ

শাহানুর আলম, ঝিনাইদহ
  • আপডেট সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৪৩ বার পঠিত

স্কুল প্রতিষ্ঠার ২৮ বছর পার হয়ে গেলেও এক কিলোমিটার পাকা রাস্তার অভাবে ভোগান্তিতে আছে হরিণাকুণ্ড উপজেলার ৬নং ফলসী ইউনিয়নের ফলসী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।
উপজেলার শিংগা গ্রামের পাশের ফলসী গ্রামে অবস্থিত মাধ্যমিক বিদ্যালয়ে যাতায়াতের (শিংগা-ফলসী) একমাত্র রাস্তাটি গত বর্ষায় চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। এক কিলোমিটারের একটু বেশি এই রাস্তাটি কাঁচাই রয়ে গেছে।
ফলসী মাধ্যমিক বিদ্যালয়ের অধিকাংশ ছাত্রছাত্রী শিংগা গ্রামের এবং তাদের একমাত্র রাস্তাটির বেহাল অবস্থার কারণে অনেকেই প্রতিদিন স্কুলে আসতে চায় না। বিদ্যালয়ের সভাপতি হন, আর প্রতিশ্রুতি দেন- কিন্তু সেদিকে কেউ নজর দেন না।
১৯৯৩ সালে স্কুল প্রতিষ্ঠার পর থেকেই শিংগা গ্রামের ছাত্রছাত্রীরা শুকনো মৌসুমে কাঁচা রাস্তায় হেঁটে যাতায়াত করলেও বর্ষা মৌসুমে পড়তে হয় দুর্ভোগে। বছরের ছয় মাস পানি আর কাঁদায় রাস্তাটি হয়ে পড়ে চলাচলের একেবারেই অনুপযোগী। বিভিন্ন সময়ে ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা রাস্তা উন্নয়নের জন্য ইউপি চেয়ারম্যান ও এমপিসহ বিভিন্ন মহলে ধর্ণা দিলেও কোন ফল পায়নি।
এ ব্যাপারে গ্রামবাসী অভিযোগ করে বলেন, বর্তমান ইউপি চেয়ারম্যান এবং স্কুলের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ফজলুর রহমানের কাছে রাস্তার উন্নয়নের জন্য একাধিকবার আর্জি জানালেও তাতে সাড়া মেলেনি।
এ বিষয়ে ফলসী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম ও ধর্মীয় শিক্ষক আমজাদ হোসেন বলেন, প্রতিষ্ঠানের এক তৃতীয়াংশ শিক্ষার্থী পাশের শিংগা গ্রামের। যাদের আসা-যাওয়ার একমাত্র রাস্তাটি পাকা করা জরুরি। অন্যথায় দিনদিন ঝরেপড়া শিক্ষার্থীর সংখ্যা বাড়বে বলেও আশঙ্কা করেন।
এছাড়া এলাকার সাধারণ মানুষের ধারণা, সরকার শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বিশেষ গুরুত্ব দিলেও স্থানীয় রাজনৈতিক নেতাদের গ্রুপিং, লবিং, দুর্নীতি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উদাসিনতার কারণে এতদিনেও রাস্তাটি আইডিভুক্ত না হওয়ায় নির্মাণ করা হয়নি।
এ বিষয়ে উপজেলা প্রকৌশল অফিস থেকে জানা যায়, এই রাস্তাটির কোন আইডি না থাকায় রাস্তাটি এলজিইডি নির্মাণ করতে পারছে না।
এ ব্যাপারে ফলসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ফজলুর রহমানের মুঠোফোনে বারবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসীর প্রাণের দাবি, তাদের দুর্ভোগ লাঘবে রাস্তাটি দ্রুত পাকা করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD