1. admin@ajkerbangla24.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

আরএমপির ট্রাফিক বিভাগে সংযুক্ত হল ‘বডি ওন ক্যামেরা’

শাহরিয়ার অন্তু, রাজশাহী ব্যুরো
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৪০ বার পঠিত

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সেবার মান বৃদ্ধি করতে ‘বডি ওন ক্যামেরা’ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
আজ (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় ট্রাফিক সার্জেন্টদের শরীরে ক্যামেরা পড়িয়ে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন আরএমপির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।
পুলিশ কমিশনার বলেন, প্রথম বারের মতো ট্রাফিক বিভাগকে ৮০টি ক্যামেরা দিয়ে এই কার্যক্রম শুরু করা হচ্ছে। পর্যায়ক্রমে থানা-ফাঁড়িতে দায়িত্বরত পুলিশ সদস্যদের ‘বডি ওর্ন ক্যামেরা’ দেওয়া হবে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে মাননীয় আইজিপি মহোদয় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
উন্নতদেশের পুলিশের মতো এই ‘বডি ওর্ন ক্যামেরা’ সংযোজনের মধ্যে দিয়ে প্রযুক্তিগত কার্যক্রমে আরএমপি আর এক ধাপ এগিয়ে গেল। ফলস্বরূপ পুলিশের কাজে জবাবদিহিতা ও স্বচ্ছতা আসবে সেই সাথে পুলিশের বিরুদ্ধে আসা অভিযোগ তদন্তে সহায়তা করবে এই ক্যামেরা।
এই বডি ওর্ন ক্যামেরাতে দুর্ঘটনা, আইনশৃঙ্খলাসহ আশপাশের সব দৃশ্য ধারণ করা থাকে, পুলিশের পাশাপাশি এর সুফল পাবে সাধারণ জনগণও।
এসময় আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মজিদ আলী, ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার অর্নিবান চাকমা, বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার সাজেদ হোসেনসহ আরএমপির উর্ধ্বতণ কর্মকর্তা, সার্জেন্ট ও ট্রাফিক সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD