1. admin@ajkerbangla24.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

সার্বিয়ায় রকেট ইঞ্জিন কারখানায় বিস্ফোরণ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৫৩ বার পঠিত

সার্বিয়ায় একটি রকেট ইঞ্জিন তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ নভেম্বর) দেশটির রাজধানী বেলগ্রেডের ঠিক বাইরে শহরতলির দক্ষিণে অবস্থিত এই কারখানায় একের পর এক বিস্ফোরণের ওই ঘটনা ঘটে।
এদিকে বিস্ফোরণের পর ঘটনাস্থলে আগুন ধরে যায়। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। বুধবার (২৪ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ডয়চে ভেলে।
কারখানার যেখানে রকেটের ইঞ্জিনগুলো রাখা ছিল, সেই জায়গাটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এই কারখানায় টার্বোজেট-সহ বিভিন্ন ধরনের রকেট ইঞ্জিন তৈরি করা হতো বলে জানিয়েছেন কর্মকর্তারা।
ডয়চে ভেলে জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ২টায় স্থানীয় অগ্নিনির্বাপন দফতরের কাছে প্রথম ফোন আসে। এই কারখানাটি দেশটির রাজধানী বেলগ্রেডের মূল শহর থেকে ১৩ কিলোমিটার দূরে। ওইদিন কারখানার রকেট জ্বালানি কেন্দ্রে প্রথম বিস্ফোরণ হয়।
পুলিশ জানিয়েছে, যেখানে বিস্ফোরণ হয়, সেখানে প্রায় ৫০০টি রকেট ইঞ্জিন রাখা ছিল। প্রতিটির মধ্যে ৩০ কেজি করে বিস্ফোরক ছিল।
সার্বিয়ার অগ্নিনির্বাপন দফতরের প্রধান জানিয়েছেন, আহতদের খোঁজে তল্লাশি চলছে। পুরো এলাকা তারা ঘুরে দেখছেন। এছাড়া উদ্ধারের কাজে ড্রোন ব্যবহার করা হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ।
এদিকে বিস্ফোরণের সময় ৪০ জন কর্মী কারখানার ভেতরে ছিলেন বলে আরটিএস টিভি জানিয়েছে। উদ্ধারের পরপরই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের শরীরের বিভিন্ন জায়গা পুড়ে গেছে। যেখানে ইঞ্জিনগুলো রাখা ছিল, তা পুরোপুরি ধ্বংস হয়ে গছে। সেখানে মাটিতে গভীর গর্তও সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD