1. admin@ajkerbangla24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

ইংল্যান্ডের সঙ্গে কুকের ২ বছরের চুক্তি

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১২ বার পঠিত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আরও তিন বছর আগে। চলতি মাসেই বয়সের কাঁটা ছুঁয়ে ফেলবে ৩৭’র ঘর। ধারণা করা হচ্ছিল, হয়তো শিগগিরই সবধরনের ক্রিকেটকে বিদায় জানাবেন অ্যালিস্টার কুক। তবে আরও দুই বছর মাঠে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক।
ইংল্যান্ডের কাউন্টি ক্লাব এসেক্সের সঙ্গে দুই বছরের নতুন চুক্তি করেছেন কুক। অর্থাৎ ৩৮ পেরিয়েও ক্রিকেটে খেলে যাবেন টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ওপেনার। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর এসেক্সের সঙ্গে তিন বছরের চুক্তি করেছিলেন কুক।
এসেক্সের ২০১৯ ও ২০২০ সালের কাউন্টি চ্যাম্পিয়নশিপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। এরপর বব উইলিস ট্রফিতেও চ্যাম্পিয়ন হয়েছে এসেক্স। এ বছরই ক্রিকেটকে বিদায় জানানোর পরিকল্পনা ছিল কুকের। কিন্তু ক্লাবের বর্তমান অবস্থার কারণে সে চিন্তা থেকে সরে দাঁড়িয়েছেন।
২০২১ সালটি খুবই বাজে কেটেছে এসেক্সের। কাউন্টি চ্যাম্পিয়নশিপে তারা ডিভিশন ওয়ানে কোয়ালিফাই করতে পারেনি। তবু এসেক্সের ক্রিকেট কমিটির সদস্য রনি ইরানির সঙ্গে ঝামেলার কারণে অবসরের পথেই ছিলেন কুক। কিন্তু অক্টোবরের মাঝামাঝি সময়ে ক্লাব ছেড়ে দিয়েছেন ইরানি।
ক্লাবের নতুন প্রধান নির্বাহী হিসেবে জন স্টেফেনসনের দায়িত্ব নেওয়ার পর ঘোষণা দেওয়া হয়েছে, ২০২২ ও ২০২৩ মৌসুমেও এসেক্সের হয়ে খেলবেন কুক। তিনি বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর আমি এসেক্সের হয়ে খেলা উপভোগ করেছি। দারুণ ড্রেসিংরুম ও কোচিং স্টাফ পেয়েছি আমরা। যা সফলতার অন্যতম সহায়ক।’
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর গত তিন বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৫.৬৫ গড়ে ২২৩৭ রান করেছেন কুক। তবে শেষ মৌসুমটি খুব একটা ভালো কাটেনি তার। যেখানে ৩২.১৫ গড়ে মাত্র চার ফিফটিতে ৬১১ রান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD