1. admin@ajkerbangla24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৫৯ অপরাহ্ন

সফল মিশন শেষে দেশে ফিরলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১৭ বার পঠিত

জিম্বাবুয়ে থেকে সফল মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। লক্ষ্য ছিল প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা। তা সঙ্গে করে নিয়েই দেশে ফিরেছেন নিগার সুলতানা জ্যোতি, রোমানা আহমেদ, সালমা খাতুনরা।
বুধবার বাংলাদেশ সময় পৌনে ৯টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ নারী দলকে বহনকারী বিমান। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে প্রায় তিনদিনের লম্বা ভ্রমণের পর দেশে ফিরতে পারলেন তারা।
গত ২৮ নভেম্বর জিম্বাবুয়ে থেকে দেশের উদ্দেশে রওনা হয়েছিল বাংলাদেশ নারী দল। নামিবিয়া থেকে ওমানের মাসকাট হয়ে দেশে ফিরতে পেরেছেন তারা। জিম্বাবুয়ে থেকে আসায় দেশে ফেরার পর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে নারী দলের সদস্যদের।
বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল নিগার সুলতানা নেতৃত্বাধীন দল। সেখানে প্রথমে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকয়টি ম্যাচই জেতে বাংলাদেশ নারী দল। যা বিশ্বকাপ বাছাইয়ের জন্য দেয় বাড়তি আত্মবিশ্বাস।
পরে বাছাইয়ের ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে নিজেদের মিশন শুরু করেন সালমা-রোমানা-জাহারানারা। পরের ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়ে আরও এক ধাপ এগিয়ে যায় তারা। কিন্তু বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হেরে যায় তৃতীয় ম্যাচ। তবু ভালোভাবেই বেঁচে ছিল সুপার সিক্স খেলার আশা।
গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ছিল স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু সেই ম্যাচ মাঠে গড়ানোর আগেই ওমিক্রনের প্রভাবে বাতিল করে দেওয়া হয় বিশ্বকাপ বাছাইপর্ব। তবে র‍্যাংকিংয়ের পাঁচ নম্বরে থাকার সুবাদে বাংলাদেশ পেয়ে গেছে বিশ্বকাপের টিকিট।
এছাড়া পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকেও র‍্যাংকিংয়ের ভিত্তিতে দেওয়া হয়েছে বিশ্বকাপ খেলার টিকিট। আগামী বছর নিউজিল্যান্ডে হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। যেখানে প্রথমবারের মতো খেলতে নামবে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD