1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

ঘরের মাঠে বার্সেলোনার লজ্জার হার

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৪০ বার পঠিত

জাভি হার্নান্দেজ কোচ হিসেবে যোগ দেয়ার পর বার্সার চিত্রটা যেন পাল্টাচ্ছিল ধীরে ধীরে। এস্পানিওল এবং ভিয়ারিয়ালের বিপক্ষে পরপর দুই ম্যাচ জয় এবং চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার সঙ্গে ড্র- ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছিল। তবে, কাতালানদের উজ্জীবনি শক্তি খুব বেশি সম্ভবত নেই। যে কারণে, ন্যু ক্যাম্পেই লজ্জার হার সঙ্গী হলো বার্সার।
ন্যু ক্যাম্পে বার্সেলোনা ১-০ গোলে হেরে গেছে রিয়াল বেটিসের কাছে। ম্যাচের একেবারে শেষ দিকে এসে রিয়াল বেটিসের হয়ে একমাত্র জয়ের গোলটি করেন হুয়ানমি। এই পরাজয়ের পর ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে স্প্যানিশ লা লিগায় সপ্তম স্থানে রয়েছে বার্সা। ৩০ পয়েন্ট নিয়ে রিয়াল বেটিস রয়েছে তিন নম্বরে। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রিয়াল মাদ্রিদ।
ন্যু ক্যাম্পে ফল নির্ধারণী একমাত্র গোলটি আসে ৭৯ মিনিটে হুয়ানমির পা থেকে। সার্জিও ক্যনালেস এবং ক্রিশ্চিয়ান তেয়ো একসঙ্গে দুর্দান্তভাবে কাউন্টার অ্যাটাকে উঠে আসে। এরপর হুয়ানমিকে বলটি তৈরি করে দেয় গোলের জন্য। বলটা পেয়ে হুয়ানটি খুব ধীরে-সুস্থে ফাঁকি দেন বার্সা গোলরক্ষক মার্ক অ্যান্ডার টের স্টেগানকে।
বার্সা কোচ জাভি ম্যাচের একাদশ সাজান ফিলিপ কৌতিনহোকে আক্রমণভাগে রেখে। তার সঙ্গে আক্রমণে থাকেন মেমপিস ডিপে এবং আবদে এজালজৌলি। কিন্তু জাভির এই আক্রমণভাগ খুব বেশি সুযোগই তৈরি করতে পারেনি। তারওপর ৩৬ মিনিটে আহত হয়ে মাঠ ছেড়ে যান গ্যাবি। তার পরিবর্তে মাঠে নামনে রিকি পিগ।
প্রথমার্ধ শেষ হওয়ার খানিক আগেও গোল হজম করার পর্যায়ে চলে গিয়েছিল বার্সেলোনা। অ্যালেক্স মোরেনো বল নিয়ে এগিয়ে গেলে বাধা দেন ডিফেন্ডার সার্জিনো ডেস্ট। পরে সেই বল পোস্টের বাইরে মেরে দেন মোরেনো।
৫৯ মিনিটে কৌতিনহোকে তুলে ওসমান ডেম্বেলেকে মাঠে নামান জাভি। এরপর দু’বার গোলের একেবারে কাছে চলে গিয়েছিলেন ডেম্বেলে। কিন্তু ওই দুটি সুযোগ তার কাজে লাগেনি।
কিন্তু শেষ পর্যন্ত হুয়ানমির গোলে তিন পয়েন্ট নিশ্চিত হলো রিয়াল বেটিসের। সে সঙ্গে বার্সা কোচ জাভিতে প্রথম হারের স্বাদ দিলো তারা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD