1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন

নাসিক নির্বাচনে আইভী-তৈমুরসহ ৬ জনের প্রার্থিতা বৈধ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৭০ বার পঠিত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৬ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে ২ জনের প্রার্থিতা। সোমবার (২০ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে আয়োজিত এক অনুষ্ঠানে এ প্রার্থিতা ঘোষণা করা হয়।
খেলাফত মজলিসের মেয়র প্রার্থী এবিএম সিরাজুল মামুন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মাসুম বিল্লাহ, বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী রাশেল ফেরদৌসের প্রার্থিতা যাচাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে।
স্বতন্ত্র প্রার্থী মো. সুলতান মাহমুদের দাখিল করা ৩০০ ভোটার তালিকায় গরমিল পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়েছে। আরেক স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম এবং তার কোনো প্রতিনিধি সেখানে উপস্থিত ছিলেন না।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার দাখিল করা ৩০০ ভোটার তালিকায় গরমিল রয়েছে। ভোটার যাচাইয়ে যাচাইয়ে সঠিক পাওয়া যায়নি। তার বাংলাদেশ ব্যাংকের সিআইবির তথ্যে প্রিমিয়ার ব্যাংকের ঋণখেলাপি হিসেবে তার বিরুদ্ধে তথ্য পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থিতা বাতিল করা হয়।
এর আগে প্রার্থীদের দেওয়া সব তথ্য যাচাই করার পর সেগুলো সঠিক পেয়ে সিটি করপোরেশন, পুলিশ প্রশাসন, ব্যাংক বিভাগ, আয়কর বিভাগের উপস্থিত প্রতিনিধিদের অনাপত্তি প্রদান সাপেক্ষে প্রার্থীদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।
রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, দুজনের প্রার্থিতায় ভুল তথ্য প্রদান ও ঋণখেলাপি থাকায় বাতিল করা হয়। বাকিদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। যারা বৈধ হননি তারা চাইলে আপিল করতে পারবেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, অনেককে দেখা যায় প্রতীক বরাদ্দের দিন মিছিল করে এখানে আসেন; এটি ঠিক নয়। কারণ ২৭ তারিখ প্রতীক বরাদ্দ। আপনারা ২৮ তারিখ থেকে প্রচারণা করবেন। এর ব্যত্যয় হলে আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে। ২৮ ডিসেম্বর থেকে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে থাকবেন আমরাও থাকব।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD