1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৪০ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ইব্রাহিম (২৪) নামের এক বাংলাদেশি যুবক নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম ওই এলাকার ঢুলিপাড়া গ্রামের দুঃখ আলীর ছেলে।
নিহত ইব্রাহিমের চাচাতো ভাই শরিফুল ইসলাম জাগো নিউজকে জানান, কাউকে না জানিয়ে মঙ্গলবার রাতেই ইব্রাহিম সীমান্ত এলাকায় যান। সকালে আমরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্রে জানতে পারি, বিএসএফের গুলিতে তিনি নিহত হয়ে থাকতে পারেন। মরদেহ সীমান্তের ভারতীয় অংশে রয়েছে।
স্থনীয়দের বরাত দিয়ে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহা. তোজাম্মেল হক জানান, আজমতপুর সীমান্ত পিলার ১৮২/১-এস ও ১৮২/২-এস এলাকায় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। তবে নিহত ব্যক্তির মরদেহ এখনো সীমান্তের বাংলাদেশ অংশে ফেরত আনা হয়নি।
শাহবাজপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য মুনিরুল ইসলাম জানান, আমি মৃত্যুর খবর শুনেই ঘটনাস্থলে এসেছি। বিবিজির সঙ্গে কথা হয়েছে। দুপুর দুইটার দিকে মরদেহ ফেরত দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।
এ বিষয়ে ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমির হোসেন মোল্লা জাগো নিউজকে জানান, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। বিএসএফের সঙ্গে কথা বলে বিস্তারিত জানানো হবে।
এর আগে গত ৫ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বকচর সীমান্ত এলাকা থেকে ফারুক নামে এক বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে ওই সময় বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছিল, বকচর সীমান্তে কোনো গুলি বা কাউকে নির্যাতন করেনি তারা। এরপর গত বছরের ১৬ আগস্ট জেলার মাসুদপুর সীমান্তে বিএসএফের গুলিতে সুমন আলী নামের এক বাংলাদেশি রাখাল নিহত হন।
এরও আগে ২০১৯ সালের ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বিশারত আলী বিশু (২৩) নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করে বিএসএফ। একই বছরের ১১ জুলাই ওই উপজেলার ওয়াহেদপুর সীমান্তে বিএসএফের গুলিতে সাদ্দাম হোসেন পটল (২৫) ও রয়েল (২৭) নামে আরও দুই বাংলাদেশি প্রাণ হারান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD