1. admin@ajkerbangla24.com : admin :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

নরসিংদীতে বোতল কারখানায় দুর্ঘটনা, কর্মকর্তা নিহত

নরসিংদী প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ৭ বার পঠিত

নরসিংদীর পলাশের ঘোড়াশালে একটি প্লাস্টিকের বোতল তৈরির কারখানায় দুর্ঘটনায় এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঘোড়াশাল কনটেনার্স লিমিটেড নামে ওই কারখানার ভেতরে এই দুর্ঘটনা ঘটে। রবিবার সকালে কারখানাটির জেনারেল ম্যানেজার (জিএম) আশরাফুল আলম দুর্ঘটনায় মো. মোশাররফ হোসেনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত ওই কর্মকর্তার নাম মো. মোশাররফ হোসেন (৪৫)। তিনি ভোলার লালমোহন উপজেলার বালুয়ার চর গ্রামের আব্দুর রশিদের ছেলে। স্ত্রী ও তিন সন্তান নিয়ে গাজীপুরের কাশিমপুরের এনায়েতপুর গ্রামে বসবাস করতেন তিনি। মো. মোশাররফ হোসেন ওই কারখানাটির প্রোডাকশন ম্যানেজার ছিলেন।

নিহতের স্বজন ও কারখানা সূত্রে জানা গেছে, এক সপ্তাহ আগে ওই কারখানায় প্লাস্টিকের বোতল তৈরির একটি নতুন মেশিন স্থাপন করা হয়। শনিবার বিকালে ওই মেশিনটি উৎপাদনের জন্য উদ্বোধন করা হয়। উদ্বোধনের তিন ঘণ্টা পর ওই মেশিনে প্লাস্টিকের বোতল তৈরির সময় দুর্ঘটনা ঘটে। এ সময় কারখানাটির প্রোডাকশন ম্যানেজার মোশাররফ হোসেন বোতল তৈরির কার্যক্রম পর্যবেক্ষণ করছিলেন।

একপর্যায়ে মোশাররফের মাথা ওই মেশিনে লেগে যায়। এতে গুরুতর আহত হয়ে মোশাররফ কারখানার ফ্লোরে লুটিয়ে পড়েন। পরে উপস্থিত শ্রমিক-কর্মকর্তারা তাকে উদ্ধার করে কারখানার নিজস্ব গাড়ি দিয়ে গাজীপুরের শহীদ তাজউদ্দীন মেডিকেলে কলেজে নিয়ে যান। পরে রাত ৮টায় হাসপাতালটির চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কারখানাটির জেনারেল ম্যানেজার (জিএম) আশরাফুল আলম জানান, প্লাস্টিকের বোতল তৈরির একটি নতুন মেশিন উদ্বোধন করার তিন ঘণ্টা পরই এই দুর্ঘটনা ঘটে। এমন দুঃখজনক ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, কারখানার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখা গেছে, দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে। এই ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ আমরা পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD