1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ১২:২৫ অপরাহ্ন

ভোলায় আ.লীগ-স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২০

ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ৯৪ বার পঠিত

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই ও আনারস প্রতীকের স্বতন্ত্র (বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামালের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

রবিবার দুপুরে ভেদুরিয়া ইউনিয়নের ব্যাংকেরহাট কলেজ সংলগ্ন এলাকায় ঘন্টাব্যাপী এ হামলার ঘটনা ঘটে। পরে দুই গ্রুপকে সরিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে ভেদুরিয়া ইউনিয়নের হেতনারহাট এলাকা থেকে পুলিশ নিরব হাওলাদার নামের সন্দেহভাজন এক যুবককে আটক করে। আটক নিরব ওই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামালের সমর্থক। নিরব আটকের খবরে স্বতন্ত্র প্রার্থী মোস্তফা কামালের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নিরবকে থানায় নেয়ার পথে ব্যাংকের হাট কলেজের সামনে থেকে উত্তেজিত সমর্থকরা পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ২০ জন আহত হয়। এসময় লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে উভয় গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ভাঙচুর করা হয়েছে একটি মোটরসাইকেল। দুই পক্ষেই নারী-পুরুষসহ বিপুলসংখ্যক মানুষ অবস্থান নিলে উত্তেজনা আরো বেড়ে যায়। আহতদের মধ্যে গুরুতর ৫ জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই অভিযোগ করেন, পুলিশের কাছ থেকে আটক ব্যক্তিকে ছিনিয়ে নেওয়ার পর কামালের সমর্থকরা কোন উস্কানি ছাড়াই তার সমর্থকদের উপর অতর্কিত হামলা করেছে। বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে মারধর করছে।

তবে পাল্টা অভিযোগ করেছে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামাল বলেন, আব্দুল হাইর লোকজন তার ১০-১২ জন কর্মী-সমর্থককে পিটিয়ে ও কূপিয়ে আহত করেছে। রাস্তা থেকে তুলে নিয়ে আটকে রেখেছে। এছাড়া হামলা করার জন্য ব্যাংকের হাট বাজারে লাঠি ও ধারালো অস্ত্র এনে জড়ো করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ সরদার জানান, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। সন্দেহভাজন আটক একজনকে ছিনিয়ে নেয়ার বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD