1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

চীনে ভবন বিস্ফোরণে ১৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ৩৮ বার পঠিত

চীনের চংকিং শহরে বিস্ফোরণে ভবন ধসে ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এখনো উদ্ধার কাজ চলছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উলং জেলায় স্থানীয় সময় শুক্রবার (৭ জানুয়ারি) দুপুর ১২টা ১০ মিনিটে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

স্থানীয় সময় শনিবার (৮ জানুয়ারি) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, শুক্রবার মধ্যরাত পর্যন্ত ২৬ জনকে উদ্ধার করা হয়েছে ধসে পড়া ভবনের ভেতর থেকে। আটকা পড়াদের মধ্যে ১৬ জন মারা গেছেন।

চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনার পর ছয়শ জনের উদ্ধারকর্মী উদ্ধার কাজে অংশ নিয়েছে।

শিনহুয়ার খবরে বলা হয়েছে, মানুষজন দুপুরের খাবার খাওয়ার সময় ক্যান্টিনের মধ্যে বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সরকারি একটি ক্যান্টিনে গ্যাস লাইনের পাইপ লিকেজ হয়ে এ বিস্ফোরণ ঘটতে পারে। এতে পাশের ভবনটিও ধসে পড়ে। তবে কিভাবে বিস্ফোরণ হলো তা তদন্ত করা হচ্ছে।

চীনে গ্যাস লাইনের পাইপ লিকেজ এবং বিস্ফোরণ একটি সাধারণ ঘটনা। দেশটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুর্নীতির কারণে প্রায়ই সাধারণ মানুষের প্রাণহানির ঘটনা ঘটে। গতবছর জুনেও ২৫ জন মারা যান গ্যাস বিস্ফোরণের ঘটনায়। পরে এ ঘটনায় গ্যাস পাইপ লাইনের সংযোগ দেওয়া কোম্পানির ম্যানেজারসহ আটজনকে আটক করা হয়। সরকারের তরফ থেকে সে সময় বলা হয়েছিল, কোম্পানির নিরাপত্তা ব্যবস্থা ভালো ছিল না। একই মাসে একই ধরনের আরও একটি ঘটনায় মারা যান ১৮ জন।

সূত্র: আল-জাজিরা

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD