1. admin@ajkerbangla24.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন

প্রিমিয়ার ব্যাংক পারপিচুয়াল বন্ডের লেনদেন শুরু

অর্থনীতি ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৭৮ বার পঠিত

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া প্রিমিয়ার ব্যাংক পারপিচুয়াল বন্ডের ইউনিটের লেনদেন আজ ১০ জানুয়ারি থেকে দেশের উভয় শেয়ারবাজারে শুরু হতে যাচ্ছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ‘এন’ ক্যাটাগরিভুক্ত প্রিমিয়ার ব্যাংক পারপিচুয়াল বন্ডের ডিএসইতে ট্রেডিং কোড- ‘চজঊইচইঙঘউ’ এবং কোম্পানি কোর্ড- ২৬০০৯।
গত ৩০ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০১তম সভায় প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার আনসিকিউড, নন-কিউমুলেটিভ, কন্টিনজেন্ট-কনভার্টেবল, ফুল্লি পেইড-আপ, ব্যাসেল ৩ কমপ্লায়েন্ট, পারপিচুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন দেয়।
বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এবং বাকি ২০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করে কোম্পানিটি। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫ হাজার টাকা। বন্ডটির কুপন হার ৬ শতাংশ ফ্লোর থেকে ১০ শতাংশ সিলিং, যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে। এই বন্ড ইস্যুর মাধ্যমে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল, অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার ও আন্ডাররাইটার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD