1. admin@ajkerbangla24.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন

যানজটে নাকাল রাজধানীর সড়ক, ম্যারাথন কি সারাদিন চলবে?

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৬৮ বার পঠিত

ডিএমপির ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছেন, হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ আয়োজন করায় যানজটের মাত্রা বেড়েছে। ম্যারাথনের কারণে দীর্ঘ সময় রাজধানীর হাতিরঝিলের সড়ক বন্ধ ছিল। এতে যানবাহনের চাপ আশপাশের অন্য সড়কে গিয়ে পড়ে। যা তীব্র যানজট তৈরিতে ভূমিকা রাখে। তবে ম্যারাথন উপলক্ষে হাতিরঝিলের প্রবেশপথগুলোতে যানবাহন চলাচল বন্ধ রাখার তথ্য আগেই জানিয়েছিল ডিএমপি। এমনকি যানজটের আগাম পূর্বাভাস দিয়ে নগরবাসীকে সতর্ক করা হয়েছিল। তারপরও অফিসগামী যাত্রী ও পরিবহনের অতিরিক্ত চাপ এ যানজটকে দীর্ঘায়িত করে।

বাড্ডায় কথা হয় ভিক্টর ক্লাসিক পরিবহনের যাত্রী মিজানুর রহমানের সঙ্গে। তিনি বলেন, পল্টন থেকে উত্তর বাড্ডা পর্যন্ত আসলাম পুরো রাস্তায় যানজট। বেশিরভাগ সিগন্যালে দীর্ঘক্ষণ দাঁড়াতে হয়েছে। অন্য দিন সকালের দিকে যানজট থাকলেও দুপুরে অনেকটা ফাঁকা থাকে রাজধানীর সড়ক, তবে আজ চিত্র ভিন্ন। দুপুর গড়িয়ে যাচ্ছে তবুও যানজট কমছে না।

আজিমপুর, নীলক্ষেত, শাহবাগ, ফার্মগেট হয়ে মহাখালী পর্যন্ত চলাচলকারী দেওয়ান বাসের চালক সিরাজ মিয়া বলেন, যানজটে বসে থেকে বিরক্ত যাত্রী ও চালকরা। অনেক যাত্রী তীব্র যানজটের কারণে মাঝপথেই গাড়ি থেকে নেমে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। এ জন্য আমাদের ট্রিপের সংখ্যাও কমে গেছে।

মীর নাজমুল আলম নামে একজন লিখেছেন, ‘আমার ছেলের ও লেভেল পরীক্ষা চলছে, কেন্দ্র উত্তরা ৪ নং সেক্টরে। ৩টায় পরীক্ষা, তিন ঘণ্টা আগে ১২টার দিকে রওনা হলাম রামপুরা থেকে! ইনশাআল্লাহ সময়মত পৌঁছাতে পারব! ম্যারাথন দৌড়কে গুরুত্ব দিতেই হবে। শরীর ঠিক রাখতে হবে না !! কিন্তু গাড়ি যে চলে না !! দোয়া প্রার্থনা।’

ইফাত সাইফুল্লাহ নামে আরেক সদস্য লিখেছেন, ম্যারাথন কখন শেষ হবে? রাস্তা খুলবে কখন? বাচ্চাকে আফতাবনগরে মাদরাসায় দিয়ে এসেছি। ইস্কাটন থেকে সকাল ৭টায় ৷ দুপুর ১টায় ছুটি। ফিরে এসে এই অবস্থা দেখে টেনশন হচ্ছে কীভাবে আনব। ম্যারাথন কি সারাদিন চলবে?

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD