1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন

কর্মসংস্থান ব্যাংকে নতুন এমডি

অর্থনীতি ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২
  • ৫০ বার পঠিত

শিরীন আখতারকে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দুই বছরের জন্য সরকার চুক্তিভিত্তিক নিয়োগ দিলে তিনি ২০ ডিসেম্বর ২০২১ তারিখে কর্মসংস্থান ব্যাংকে যোগ দিয়েছেন। গত ১৪ ডিসেম্বর তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অবসর নেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর বিআরসির মাধ্যমে ১৯৮৮ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন শিরীন আখতার। অগ্রণী ব্যাংকে কর্মকালে শাখা ব্যবস্থাপক, বিভাগীয় প্রধান, সিএফও, ফরিদপুর, সিলেট, ঢাকা সার্কেল-২ ও ময়মনসিংহ বিভাগের সার্কেল প্রধানের দায়িত্বে ছিলেন। কর্মজীবনে তিনি এমবিএ, এলএলবি ও ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।
শিরীন আখতার ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, মোহাম্মদপুর থানা, ঢাকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম আয়েশা রহমান এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক সহকারী পরিচালক মরহুম খলিলুর রহমানের জ্যেষ্ঠ কন্যা।
উপমহাদেশের প্রখ্যাত হেকিমী চিকিৎসক হেকিম হাবিবুর রহমান আখুনজাদার প্রপৌত্রি ও বহু ভাষাবিদ ডক্টর মুহম্মদ শহীদুল্লাহর নাতবৌ। তিনি এক ছেলে সন্তানের মা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD