1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন

ইউটিউবে আসছে অফলাইনেও ডাউনলোডের সুবিধা

তথ্য ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  • ৬৮ বার পঠিত

তথ্য প্রযুক্তি ডেস্ক : ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব এখন পুরো বিশ্বে জনপ্রিয়। বিশেষ করে বিনোদন এবং সেই সঙ্গে আয়ের অন্যতম প্ল্যাটফর্ম। হাজার হাজার মানুষ প্রতিনিয়ত এই প্ল্যাটফর্ম থেকে হাজার হাজার ডলার ইনকাম করছে। ব্যবহারকারীর সংখ্যা বাড়তে থাকায় ইউটিউব নিজেকে আপডেট করছে প্রতি নিয়ত। ব্যবহারকারীদের ব্যবহার আরও ভালো করতে নতুন ফিচার নিয়ে এলো ইউটিউব।

ইউটিউব মিউজিকের স্মার্ট ডাউনলোডস ফিচার নিয়ে আসছে। শিগগিরই ইউটিউব অ্যাপ্লিকেশনেও যুক্ত হতে যাচ্ছে ফিচারটি।অফলাইন থাকা অবস্থায় স্বয়ংক্রিয়ভাবে কয়েকটি মিউজিক ডাউনলোডের ফিচারটি ইউটিউব অ্যাপ্লিকেশনে যুক্ত করা হবে।

স্মার্ট ডাউনলোডসের মাধ্যমে প্রতি সপ্তাহে ২০টি ভিডিও স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করবে ইউটিউব অ্যাপ্লিকেশন। এক্ষেত্রে ব্যবহারকারীর রেকমেন্ডেড ভিডিওর অ্যালগরিদম অনুসরণ করবে ইউটিউব।

পুরো কাজটি হবে অফলাইনে। এরজন্য কোনো ইন্টারনেট সংযোগ বা মোবাইল ডাটা ব্যবহারের প্রয়োজন পড়বে না ব্যবহারকারীর। আপাতত ফিচারটি পরীক্ষামূলকভাবে শুধু ইউরোপের সীমিত ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড ১২ সংস্করণ ডিভাইসে প্রযোজ্য।

যদিও স্মার্ট ডাউনলোডের প্রয়োজনীয়তা এরই মধ্যে সমালোচিত হলেও বিশ্লেষকরা বলছেন, মোবাইল ডাটার সীমাবদ্ধতা বা ইন্টারনেট সংযোগের অসুবিধা থাকা সত্ত্বেও ইউটিউব ভিডিও উপভোগ করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। আবার ফোনে স্টোরেজ সংকট দেখা দিলে এ বিষয়ে ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠাবে ইউটিউব।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD