1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে কমলো দৈনিক মৃত্যু, সংক্রমণ ছাড়াল ১৯ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  • ৪৭ বার পঠিত

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির অভিঘাত থামছেই না। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ আর মৃত্যু। সবশেষ ২৪ ঘণ্টায়ও বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৯০ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দেড় হাজারের বেশি। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৫৭ হাজার ৭৩৭ জনে।

২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৩৯ হাজার ৮৯৫ জন। আগের দিনের তুলনায় দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৪ লাখ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ কোটি ৮৭ লাখ ৭৪ হাজার ২৬৮ জনে।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে সবচেয়ে মৃত্যু হয়েছে রাশিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এরপরই যুক্তরাষ্ট্র, ইতালি, মেক্সিকো, তুরস্ক, কলম্বিয়া, ফ্রান্স, ব্রাজিল ও যুক্তরাজ্যের মতো দেশগুলো রয়েছে এ তালিকায়।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার ৫৩৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ৮ লাখ ৭৩ হাজার ৫৬৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ২২৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩০ লাখ ৬ হাজার ৯৫২ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ৯৯ জনের।

প্রতিবেশী ভারতে করোনা পরিস্থিতি নতুন করে ভয়াবহ আকার ধারণ করছে। আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৭৩ লাখ ৭৯ হাজার ২২৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৬ হাজার ৪৮২ জন। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৬৩ জন। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৩৮৮ জনের।

যুক্তরাজ্যে গত একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ৮৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ১৭ হাজার ২৮০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৯৮৭ জন।

ইতালিতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৫১২ জন এবং মারা গেছেন ২৪৮ জন। দেশটিতে মোট রোগী শনাক্ত হয়েছেন ৮৭ লাখ ৬ হাজার ৯১৫ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৪১ হাজার ১০৪ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ১২৯ জন এবং মারা গেছেন ৯৮ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ৩৮৪ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৯৬৭ জন। কলম্বিয়ায় একই সময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৩১৭ জন এবং মারা গেছেন ১৩৬ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ২৬ জন। ইউরোপের এ দেশটিতে এখন পর্যন্ত ৭৯ লাখ ৯১ হাজার ৪৩২ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ১৬ হাজার ২৬৮ জন। একই সময়ে ইউক্রেনে নতুন করে করোনায় আক্রান্ত ৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ৮৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তুরস্কে ১৩৬ জন, পোল্যান্ডে ৩৫ জন, দক্ষিণ আফ্রিকায় ৮৬ জন, ফিলিপাইনে ৫০ জন, কানাডায় ৬৭ জন, ভিয়েতনামে ১২৯ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ২২৭ জন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD