1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন

১২৯ রানের লড়াকু পুঁজি বরিশালের

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২
  • ৩৫ বার পঠিত

৯৬ রানে নেই ৭ উইকেট। ভীষণ চাপে ছিল ফরচুন বরিশাল। সেখান থেকে শেষপর্যন্ত ৮ উইকেটে ১২৯ রানের লড়াকু পুঁজি দাঁড় করিয়েছে তারা।

দুই ক্যারিবীয় ক্রিস গেইল আর ডোয়াইন ব্রাভোর সঙ্গে অধিনায়ক সাকিব আল হাসানের ইনিংসে ভর করেই ১২৯ পর্যন্ত গিয়েছে বরিশাল। জিততে হলে মিনিস্টার ঢাকাকে করতে হবে ১৩০ রান।

যার অবদান ছিল সেই সৈকতও বার দুয়েক জীবন পেয়েছেন। তবে এমন ভাগ্য বেশিক্ষণ সহায় ছিল না বরিশালের। ২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি।

ইনিংসের চতুর্থ ওভারে শুভাগতহোমকে তুলে মারতে গিয়ে লংঅফে নাইম শেখের ক্যাচ হন শান্ত (৫)। পরের ওভারে অভিষিক্ত হাসান মুরাদের শিকার হন অস্বস্তিতে থাকা সৈকত (১৮ বলে ১৫)। তিনিও লংঅফে ক্যাচ হন ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে।

তার পরের ওভারে আরও এক উইকেট হারায় বরিশাল। এবার আন্দ্রে রাসেল শূন্য রানে এলবিডব্লিউ করেন তৌহিদ হৃদয়কে। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে বরিশাল।

সাকিব খেলছিলেন দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে। অবশেষে ১২তম ওভারে এসে বিশ্বসেরা অলরাউন্ডারকে দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ বানান রুবেল হোসেন। ১৯ বলে ২ বাউন্ডারি আর এক ছক্কায় সাকিব করেন ২৩।

এরপর চাপ বাড়িয়ে ফেরেন নুরুল হাসান সোহান। মাহমুদউল্লাহকে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হন উইকেটরক্ষক এই ব্যাটার (১)।

ষষ্ঠ উইকেটে আরেকটি জুটি গড়েন গেইল। এবার স্বদেশি ডোয়াইন ব্রাভোকে নিয়ে ১৯ বলে ৩৩ রান যোগ করেন তিনি। ১৬তম ওভারে গেইলকে থামান ইসুরু উদানা।

বলের গতি বুঝতে না পেরে স্লগ করে শর্ট থার্ড ম্যানে মাহমুদউল্লাহর ক্যাচ হন ক্যারিবীয় ব্যাটিং দানব। ৩০ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৬ রান আসে তার ব্যাট থেকে। ওই ওভারেই জিয়াউর রহমানকে (১) তুলে নেন উদানা।

একশর আগে (৯৬ রানে) ৭ উইকেট হারায় ফরচুন বরিশাল। সেখান থেকে দলকে লড়াকু পুঁজি পর্যন্ত নিয়ে যান ডোয়াইন ব্রাভো। ২৬ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৩ রানে অপরাজিত থাকেন ক্যারিবীয় এই অলরাউন্ডার।

মিনিস্টার ঢাকার বোলারদের মধ্যে সবচেয়ে সফল রুবেল হোসেন। ৩ ওভারে মাত্র ৮ রান খরচায় ৩টি উইকেট নেন এই পেসার। দুটি করে উইকেট শিকার আন্দ্রে রাসেল আর ইসুরু উদানার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD