1. admin@ajkerbangla24.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন

উত্তেজনার মধ্যেই দক্ষিণ চীন সাগরে ভেঙে পড়ল মার্কিন যুদ্ধবিমান

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২
  • ৩২ বার পঠিত

বর্তমানে বিশ্বজুড়ে চলছে চরম উত্তেজনা। একদিকে ইউক্রেন-রাশিয়ার মধ্যে এক রকম যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে। এতে মার্কিন যুক্তরাষ্ট্রসহ ন্যাটো জোট রাশিয়ার সঙ্গে মুখোমুখি অবস্থানে রয়েছে। অন্যদিকে, তাইওয়ান নিয়েও চীনের সঙ্গে উত্তেজনায় আমেরিকা। এর মধ্যেই দক্ষিণ চীন সাগরে ভেঙে পড়ল মার্কিন একটি যুদ্ধবিমান।

জানা গেছে, রুটিন মহড়ার সময় সেখানে মার্কিন যুদ্ধবিমানটি ভেঙে পড়ে। ঠিক কী কারণে এই দুর্ঘটনা তা নিয়ে তদন্ত শুরু করেছে আমারিকার নৌবাহিনী। উড়িয়ে দেওয়া হচ্ছে না নাশকতার আশঙ্কাও।

সূত্রের খবর, সোমবার এফ-৩৫সি যুদ্ধবিমানটি অবতরণ সংক্রান্ত সমস্যায় পড়ে। আমেরিকার নৌবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ জীন সাগরে রুটিন সফরে গিয়ে সমস্যার মুখোমুখি হয় যুদ্ধবিমানটি। আহত হন সাত সেনা সদস্য।

বিমানের পাইলটকে আমেরিকান সেনা হেলিকপ্টার উদ্ধার করে। দুর্ঘটনাগ্রস্ত যুদ্ধবিমানের বাকি আহতদের শারীরিক অবস্থাও আপাতত স্থিতিশীল। তবে কী কারণে এই দুর্ঘটনা, তা তদন্তসাপেক্ষ ব্যাপার বলে বিবৃতিতে জানিয়েছে আমেরিকার নৌবাহিনী। উঠে আসছে নাশকতার তত্ত্বও।

দক্ষিণ চীন সাগরে নিজেদের কর্তৃত্ব কায়েম রাখতে সব রকম চেষ্টা চালায় চীন। উল্টো দিকে আমেরিকা কোনও মতেই তা হতে দিতে রাজি নয়। বারবার সামরিক মহড়া চালিয়ে এই অঞ্চলে নিজেদের প্রভাব বজায় রাখতে মরিয়া আমেরিকা। সূত্র: এবিসি নিউজ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD