1. admin@ajkerbangla24.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

শতরানে ঢাকাকে গুটিয়ে দিলো সিলেট

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২
  • ৪২ বার পঠিত

পরপর দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়িয়েছিল মিনিস্টার ঢাকা। কিন্তু পরের ম্যাচেই ভরাডুবি। সিলেট সানরাইজার্সের বিপক্ষে ভয়াবহ ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১০০ রানে গুটিয়ে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। প্রথম জয় পেতে সিলেটের লক্ষ্য ১০১ রান।

ঢাকার ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে দেওয়া বোলিং করেছেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ১৮ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তিনি। অবশ্য তার দুই উইকেটে ছিল আম্পায়ারের স্পষ্ট ভুল সিদ্ধান্ত। এছাড়া তাসকিন আহমেদের ঝুলিতে গেছে তিন উইকেট।

প্রথম ছয় ওভার থেকে ঢাকা করতে পারে মাত্র ২২ রান, ৩ উইকেটের বিনিময়ে। সিলেট তাসকিন আহমেদকে দিয়ে বোলিং শুরু করালেও এরপর টানা ৮ ওভার করে যান দুই অফস্পিনার সোহাগ গাজী ও অধিনায়ক মোসাদ্দেক সৈকত।

এ দুজনের সামনে রীতিমতো হাঁসফাঁশ করছিলেন তামিম, জহুরুল, নাইম শেখরা। তিন নম্বরে নাইম যেন পুরোপুরি টেস্ট মেজাজে খেলতে থাকেন। মোসাদ্দেক-গাজীর করা টানা ৮ ওভার শেষে নাইমের নামের পাশে ছিল ২০ বলে মাত্র ৬ রান।

তবে অন্যপ্রান্তে রানের চাকা সচল রাখার প্রাণপন চেষ্টা করছিলেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার কল্যাণেই মূলত ইনিংসের ১১তম ওভারে দলীয় পঞ্চাশ পূরণ হয় ঢাকার। এরপর ১৩তম ওভারে ঘটে আম্পায়ারের ভুলের জোড়া ঘটনা।

একই ওভারের চতুর্থ বলে আন্দ্রে রাসেলের বিপক্ষে জোরালো আবেদন করেন নাজমুল অপু। আবারও আঙুল তুলে দেন আম্পায়ার সৈকত। এবার রিপ্লেতে দেখা যায় বলটি রাসেলের প্যাডে আঘাত হানার আগে লেগেছিল ব্যাটে। কিন্তু রিভিউ সিস্টেম না থাকায় ০ রানেই ফিরতে হয় রাসেলকে।

নিজের পরের ওভারে ঢাকার অধিনায়ককেও ফিরিয়ে দেন অপু। প্যাডল সুইপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে দাঁড়ানো তাসকিনের হাতে ধরা পড়েন ২৬ বলে ৩৩ রান করা মাহমুদউল্লাহ। এরপর আর মূলত কিছুই বাকি ছিল না ঢাকার ব্যাটিংয়ের।

তবু শুভাগত হোমের দুই চার ও এক ছয়ের মারে ১৬ বলে ২১ এবং রুবেল হোসেনের এক চার ও এক ছয়ের মারে ৬ বলে ১২ রানের সুবাদে দলীয় ১০০ পূরণ হয় ঢাকার। শুভাগতকে ফিরিয়ে নিজের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার তুলে নেন নাজমুল অপু। এছাড়া তাসকিন ৩ ও গাজীর শিকার ২ উইকেট।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD