1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ছয় শতাধিক যান

মানিকগঞ্জ প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৭ বার পঠিত

সাপ্তাহিক ছুটি ও বৈরী আবহাওয়ার কারণে পাটুরিয়ায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এতে করে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও যানবাহন চালকদের।

শুক্রবার বেলা ১টার দিকে পাটুরিয়া প্রান্তে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক, শতাধিক যাত্রীবাহী বাস ও ছোট যানবাহন ঘাট পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যাও বাড়ছে।

যশোরগামী ট্রাক চালক রুবেল মিয়া জানান, বৃহস্পতিবার বিকালে মালমাল নিয়ে ঘাটে এসেছি। এখন শুক্রবার সাড়ে ১২টা বাজে, ঘাট পারাপারের কোনো খবর নাই। জানি না কখন ঘাট পাড় হতে পারবো। এমন করেই আমাদের ঘণ্টার পর ঘণ্টা ট্রাক টার্মিনালে অপেক্ষা করতে হয়। এতে করে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছি।

মোহাম্মদ মহসীন মিয়া ট্রাকভর্তি মাল নিয়ে যাবেন কুষ্টিয়ায়। বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঘাটে এসেছেন। এখনো পাননি ঘাট পারের টিকেট। অভিযোগ রয়েছে টাকা দিলেই আগে যাবার টিকেট মিলে। তখন আর লম্বা লাইনে অপেক্ষা করতে হয় না।

চুয়াডাঙ্গা গামী রয়েল এক্সপ্রেসের যাত্রী সোলাইমান হোসেন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে বছরের প্রায় সময়ই সমস্যায় জর্জরিত থাকে। এই নৌপথ দিয়ে ২১ জেলার মানুষ যাতায়াত করে। এখানে একটা স্থায়ী সমাধান করা উচিৎ, যাতে করে যাত্রী ও যানবাহন চালকরা সহজেই যাতায়াত করতে পারেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুস সালাম বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি চলাচল করছে। মূলত ছুটির দিন ও বৃষ্টির কারণে ঘাটে চাপ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD