1. admin@ajkerbangla24.com : admin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

জলবায়ু পরিবর্তন দেশের জন্য ভয়ংকর সমস্যা: পরিকল্পনামন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭৫ বার পঠিত

জলবায়ু পরিবর্তন বাংলাদেশের জন্য ভয়ংকর সমস্যা। এ বিষয়ে বিশ্ব নেতারা অবগত। তবে সবচেয়ে গর্বের বিষয়, নানা প্রতিকূলতার মধ্যেও ঝড় ও দুর্যোগ মোকাবিলা করে আমাদের পূর্বপুরুষ ও মায়েরা এ মাটিতে বসবাস করছেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ‘বাংলাদেশ ক্লাইমেট অ্যান্ড ডিজেস্টার রিস্ক অ্যাটলাস’ শীর্ষক প্রকাশনার উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে আশ্বস্ত করে এম এ মান্নান আরও বলেন, আপনারা জলবায়ু-সংক্রান্ত প্রকল্প পরিকল্পনা কমিশনে নিয়ে আসেন, আমরা আছি। দেখেশুনে এগুলো পাস করিয়ে দেবো। দেশের মালিক জনগণ, ফলে জনগণের জন্য কাজ করতে হবে।

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) প্রসঙ্গে তিনি বলেন, এডিবি বা এশীয় উন্নয়ন ব্যাংক একটা আবেগের নাম। এশিয়া মানেই বাংলাদেশ, এশিয়া মানেই বাংলাদেশের গ্রাম ও শহর।

ওয়েবিনারে যুক্ত হয়ে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, আমি এরইমধ্যে এডিবির কান্ট্রি ডিরেক্টরের সঙ্গে কথা বলেছি। ডেল্টা প্ল্যানকে উন্নয়নের ভিত্তি হিসেবে ধরে বিনিয়োগ করতে বলেছি। কারণ, টেকসই উনয়নের জন্য জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা জরুরি। এজন্য শতবর্ষের এ পরিকল্পনা তৈরি ও বাস্তবায়ন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD