1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১২:০২ পূর্বাহ্ন

শেখ হাসিনার ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে: পার্বত্যমন্ত্রী

বান্দরবান প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৬ বার পঠিত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পাহাড়ে উন্নয়ন শেখ হাসিনার অবদান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার শক্তি। তারই ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে। দুর্গম এলাকায় যোগাযোগব্যবস্থা থেকে শুরু করে বিদ্যুতায়ন, শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নসহ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার।

এসময় মন্ত্রী পাহাড়ে সন্ত্রাস মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বর্ষা মৌসুম কালাঘাটার মানুষের জন্য দীর্ঘদিনের অভিশাপ ছিল। বহু দুর্ভোগ পোহাতে হয়েছে এখানকার মানুষকে। এই দুর্ভোগ দ্রুত নিরসন করায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগকে ধন্যবাদ জানান তিনি।

বান্দরবানে নতুন সেতু নির্মাণ কাজের উদ্বোধনের পর শনিবার সকালে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

সড়কটি উন্মুক্ত হওয়ায় বর্ষা মৌসুমে শিশু পরিবার-কালাঘাটা, বীর বাহাদুর, ছাইঙ্গ্যা এলাকার হাজার হাজার মানুষ জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে এবং সহজে উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে পারবে।

এছাড়াও সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে কালাঘাটা থেকে তালুকদারপাড়া হয়ে রোয়াংছড়ি উপজেলার দুর্গম তারাছা সংযোগ সড়কেরও উদ্বোধন করেন মন্ত্রী।

অনুষ্ঠানে বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মোস্তফা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, পৌর আ. লীগ সভাপতি অমল কান্তি দাশ, মন্ত্রীর একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, পৌর আ. লীগ সাধারণ সম্পাদক শামসুল ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD