1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

চরফ্যাশনে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশিতে আত্মহারা ৬০টি পরিবার

তৈয়্যবুর রহমান (তুহিন), চরফ্যাশন  (ভোলা)
  • আপডেট সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২
  • ৮৫ বার পঠিত

ভোলার চরফ্যাশন উপজেলা দক্ষিণ আইচা থানার চরমানিকা এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দুকক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর পেয়ে আনন্দিত ভূমিহীন-গৃহহীন  ৬০টি পরিবার। ‘আশ্রয়ণের অধিকার- শেখ হাসিনা উপহার’ এই স্লোগান বাস্তবায়নে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের মাঝে এসব ঘর নির্মাণ করে দেওয়া হয়।

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ‘মাথা গোঁজার ঠাঁই’ পেয়ে চরমানিকা ইউনিয়নের নারগিস বেগম বলেন‘ সন্তানদের নিয়ে অন্যের জমিতে থাকতে হবে না। আমরা অন্যের ভিটায় থাকি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমারে জমিসহ ঘর দিয়েছে, আমার সন্তানদের নিয়ে পরের জমিতে থাকতে হবে না। এখন আমি আর ভূমিহীন, ঘরহীন না। আমি মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করি।’

তিনি আরও বলেন, চরফ্যাশন মনপুরা আসনের গণমানুষের আপনজন  আবদুল্লাহ্ আল ইসলাম জ্যাকব এমপিসহ চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার  আল নোমান স্যার ও উপজেলা সিনিয়র সহকারী কমিশনার (ভুমি) আবু আবদুল্লাহ খান স্যারকে আমার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই। তাদের সহযোগিতায় আজ আমি পরিবার নিয়ে নতুন পাকা ঘরে আছি।

আফছার উদ্দিন বলেন,  ‘আমার জায়গা- জমি ছিল না। ভেড়ির ঢালে অস্থায়ী ঘরে থাকতাম। জীবনে অনেক কষ্ট করেছি। প্রধানমন্ত্রী জায়গা দিয়েছে, ঘর দিয়েছে আমি তাতে অনেক খুশি। তার জন্য নামাজ পড়ে মোনাজাত করে দোয়া করবো। আমাদের মতো গরিবদের পাশে যেন তিনি সারাজীবন থাকতে পারেন। আমাদের চোখের পানিটা যেন মুছে যায়। দোয়া করি প্রধানমন্ত্রী সারা পৃথিবীর কাছে যেন সম্মান পায়।’

জোনাকি বেগম বলেন, ‘আমাদের সংসারে পাঁচজন লোক। মাঠে ঘাটে কাজ করে খাই। আমার কোনো জমি নেই। মাননীয় প্রধানমন্ত্রী জমি ও, ঘর দিয়েছে। এ পেয়ে আমি খুব খুশি। বিনামূল্যে জমি-ঘর পাব কোনোদিন ভাবিনি।

উপজেলার চর মানিকা ইউপিতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মুজিববর্ষের ঘরের ব্যাপারে ইউএনও আল নোমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদানের উদ্যোগ নেন। তারই অংশ হিসেবে চরফ্যাশন উপজেলায় দ্বিতীয় ধাপে চর মানিকা ইউনিয়নে ৬০টি পরিবারকে মুজিববর্ষের ঘর প্রদান করা হয়েছে। ঘরে কাজ অনেক ভালো হয়েছে,।

চরফ্যাশন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন-গৃহহীনদের জমিসহ ঘর করে দেওয়া এটা প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প। চরমানিকা ইউনিয়নের ৬০টি ভৃমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পেয়েছে।  ৬০টি ঘর আনুষ্ঠানিকভাবে  পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়েছে। তারা নতুন ঘরে উঠে এখন খুশিতে আত্মহারা।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD