1. admin@ajkerbangla24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

হরিণাকুণ্ডতে জরাজীর্ণ সেতুতে ঝুঁকি নিয়ে পারাপার, দ্রুত সংস্কারের দাবি

মো. শাহানুর আলম, ঝিনাইদহ
  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৩২ বার পঠিত

ঝিনাইদহের হরিণাকুণ্ড চারাতলা- কাতলামারী-হলিধানী সড়কের ঘোড়াগাছা হাইস্কুল সংলগ্ন নবগঙ্গা নদীর উপরের সেতুটির জরাজীর্ণ অবস্থা, পাটাতন ভেঙ্গে গর্তে পরিণত হয়েছে। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন চলাচল ও পণ্য পারাপার।

সেতুটি দীর্ঘ দিন আগে নির্মিত হওয়ায় বেশ কয়েক জায়গায় জরাজীর্ণ ও ফাটলের সৃষ্টি হয়েছে। এই অবস্থায় ঝুঁকি নিয়েই চলছে দুপারের স্কুল ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষের যাতায়াত।

এই সেতু হরিণাকুন্ডু ও ঝিনাইদহ সদর উপজেলার মানুষের মধ্যে সামাজিক বন্ধন, আর্থিক ও শিক্ষা অর্জনের বন্ধন তৈরি করেছে। তাছাড়া এই সেতু দিয়ে হরিণাকুন্ডু দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ঝিনাইদহ শহরে ও সদর উপজেলার ডাকবাংলা, বৈডাঙ্গা, হলিধানী ও নগর নগরবাথান বাজারসহ বিভিন্ন বাজারে তাদের উৎপাদিত ও ব্যবসায়ের ধান, পান ও কলাসহ নানা কৃষি পণ্য পরিবহন করে বাজারজাত করে। সেতুটি ভেঙ্গে গেলে এলাকার কৃষক ছাত্র-ছাত্রী ও ব্যবসায়ীরা ব্যাপক ভোগান্তির শিকার হবে।

হরিণাকুন্ডু এলজিইডি অফিস সূত্রে জানা যায় ১৯৮৬ সালে ৫৫.৫মিটার লম্বা নবগঙ্গা নদীর উপরে প্রায় ৮১ লাখ টাকা ব্যয়ে তৎকালীন এই গার্টার সেতুটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু দীর্ঘদিন পার হয়ে গেলেও আর কখনো এই সেতুর সংস্কার করা হয়নি। ফলে সেতুটির পাটাতনে ভাঙনের সৃষ্টি হয়েছে। খুব দ্রুত সংস্কার না করলে এটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়বে। এবিষয়ে উপজেলা প্রকৌশলী এম ডি রাকিবুল ইসলাম বলেন, আমরা সেতুটির সংস্কারের জন্য প্রকল্প তৈরি করে পাঠিয়ে দিয়েছি। খুব শীঘ্রই আশা করছি পাশ হয়ে আসবে, তখন আমরা সংস্কার বা নির্মাণ কাজ শুরু করতে পারবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD