1. admin@ajkerbangla24.com : admin :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২৮ অপরাহ্ন

কুমিল্লার নতুন মেয়র নৌকার রিফাত

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ২৬ বার পঠিত

কুমিল্লা সিটি করপোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত।

নৌকা প্রতীকে নির্বাচন করে ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৭৬ ভোট। সাক্কুর চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়ে কুমিল্লা সিটির নতুন মেয়র নির্বাচিত হয়েছেন রিফাত।

এই হারের ফলে রাজনৈতিক জীবনে প্রথমবারের মতো পরাজিত হলেও বিএনপি থেকে বহিষ্কৃত সাক্কু।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল অনুযায়ী, ১০৫ কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী মনিরুল ইসলাম সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

তৃতীয় স্থানে থাকা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

এর আগে সকাল আটটায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল চারটায়। এরপর শুরু হয়

গণনা।

ভোট শেষের কিছু সময় পর থেকেই আসতে থাকে বিভিন্ন কেন্দ্রের ফল। ফল ঘোষণার শুরু থেকেই টানটান উত্তেজনা শুরু হয়। শুরু থেকেই যেসব কেন্দ্রের ফল আসতে থাকে প্রায় প্রতিটি কেন্দ্রেই প্রধান দুই প্রার্থী রিফাত ও সাক্কুর মধ্যে জমজমাট লড়াইয়ের ইঙ্গিত মিলতে থাকে।

শুরু থেকে আসতে থাকা ফলে এই দুই প্রার্থীর ভোটের ব্যবধান ছিল কম। কখনো সাক্কু এগিয়ে যান, আবার কয়েকটি কেন্দ্রের ফল এলে রিফাত এগিয়ে যান। তবে দুইজনের ভোটের ব্যবধানটা অনেক কম।

টানটান উত্তেজনার মধ্যে শেষ দিনে দুই পক্ষের কর্মীদের মধ্যে হৈ চৈ শুরু হয়। পরে নৌকার প্রার্থীকে জয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

সাক্কুর এই পরাজয়ে প্রধান ভূমিকায় ছিলেন স্বেচ্ছাসেবক দলের নেতা নিজামউদ্দিন কায়সার। ঘোড়া প্রতীকে কায়সার ২৯ হাজার ৯৯টি ভোট পান।

নির্বাচনে মেয়র পদে আরও দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম হাত পাখা প্রতীক নিয়ে ৩ হাজার ৪০ ভোট পেয়েছেন। আর কামরুল আহসান বাবুল হরিণ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৩২৯ ভোট।

ফলাফল ঘোষণার পর সাক্কু ভোট প্রত্যাখ্যান করেন। তার দাবি, আমি পুরোপুরি ফল প্রত্যাখ্যান করছি। এজন্য আমি আইনি ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD