1. admin@ajkerbangla24.com : admin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা শেষ, ঝাঁকে ঝাঁকে ইলিশের আশায় সাগরে যাচ্ছেন জেলেরা

আজকের বাংলা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ২৪ বার পঠিত

ইলিশসহ সামুদ্রিক মাছের প্রজনন ও উৎপাদন বাড়াতে দীর্ঘ ৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞা শেষ হয়েছে। আনন্দ ও উৎসাহ নিয়ে দল বেঁধে একে একে সাগরে মাছ শিকারে যাচ্ছেন ভোলার জেলেরা। প্রচুর পরিমাণ ইলিশ ধরে তীরে ফেরার স্বপ্ন দেখছেন তারা।

রোববার (২৪ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভোলার দৌলতখান উপজেলার চৌকি, ভবানীপুরসহ বিভিন্ন মৎস্য ঘাটের জেলেরা ৬৫ দিনের নিষেধাজ্ঞা কাটিয়ে সকাল থেকে ট্রলারে জালসহ মাছ শিকারের সরঞ্জাম তুলছেন। আবার কোনো কোনো জেলে সাগরে মাছ শিকারে যাওয়ার জন্য ২০-২৫ দিনের চাল, ডালসহ বিভিন্ন খাদ্য সামগ্রীও তুলছেন।

জেলে হোসেন মাঝি ও আকবর মাঝি বলেন, নিষেধাজ্ঞার ৬৫ দিনে আমরা ব্যাংক ও এনজিওর কিস্তির টাকা পরিশোধ করতে পারিনি। আজ সাগরে মাছ শিকারের জন্য যাবো। ১০ দিন পর ফিরে এসে সব দেনা পরিশোধ করবো।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ  বলেন, ইলিশসহ প্রায় ৫০০ প্রজাতির সামুদ্রিক মাছের প্রজনন ও উৎপাদন বৃদ্ধির জন্য ২০ মে থেকে ২৩ জুলাই রাত ১২টা পর্যন্ত সাগরে নিষেধাজ্ঞা ছিল। এবার নিষেধাজ্ঞা শেষে জেলেরা উৎসাহ নিয়ে সাগরে মাছ শিকারের জন্য যাচ্ছে। আশা করছি জেলেরা সাগরে গিয়ে কাঙ্ক্ষিত পরিমাণ মাছ শিকার করে বিগত দিনের লোকসান পুষিয়ে উঠতে পারবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আজকের বাংলা ২৪
Themes customized By Theme Park BD